1. bogura2020@gmail.com : admin :
February 19, 2020, 7:36 am

ধৈর্য ধরেও থাকতে পারলেন না সৌম্য

  • Update Time : Friday, September 6, 2019
  • 137 Time View

চট্টগ্রাম টেস্টের দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়েছে বাংলাদেশ। প্রথম ওভারেই ওপেনার সাদমান ইসলামকে হারিয়েছে তারা

আফগানিস্তান দলে যে স্পিনার নেই, তা নয়। কিন্তু বাংলাদেশের মতো কোনো পেসার ছাড়া মাঠে নামেনি সফরকারী দল। পেসার ইয়ামিন আহমদজাইকে নিয়েই মাঠে নেমেছে আফগানিস্তান। চট্টগ্রামের স্পিনবান্ধব উইকেটে এ পেসারই প্রথম সাফল্য এনে দিলেন তাঁর দলকে। বাংলাদেশ প্রথম ইনিংসে চতুর্থ বলে ফিরিয়েছেন ওপেনার সাদমান ইসলামকে (০)। বাংলাদেশের স্কোরবোর্ডে তখনো কোনো রান যোগ হয়নি।

প্রথম ইনিংসে ৩৪২ রান তুলেছে আফগানিস্তান। জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের উইকেট বিচারে এ রান বেশ বড় সংগ্রহই। আর শুরুতেই সাদমানকে হারিয়ে আরও চাপে পড়ে যায় বাংলাদেশ। সৌম্য সরকার ও লিটন দাস মিলে সে চাপমুক্ত হওয়ার লড়াই করছিলেন ভালোই। ধৈর্যের পরাকাষ্ঠা দেখিয়ে ১১৪ বলে ৩৮ রানের জুটি গড়েছিলেন দুজন। ৬৬ বলে ১৭ রান তুলে ইনিংসটা গড়ছিলেন সৌম্য। কিন্তু ২০তম ওভারে মোহাম্মদ নবীর স্পিনে এলবিডব্লুর ফাঁদে পড়েন এ ওপেনার। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ উইকেটে ৪০ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে রয়েছেন লিটন দাস ও মুমিনুল হক।

টেস্ট ক্রিকেটে বাঁ হাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে ডান হাতি বোলারদের প্রথাগত লাইন-লেংথ মেনেই সাদমানকে তুলে নিয়েছেন ইয়ামিন। এমন আহামরি কোনো ডেলিভারি ছিল না। তবে অ্যাঙ্গেল আর লেংথ দিয়ে সাদমানকে উইকেটের পেছনে ক্যাচ দিতে বাধ্য করেছেন এ পেসার।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019
Theme Customized By BreakingNews